" তুমি কাছে না থাকায় "

 

 " তুমি কাছে না থাকায় "

Al HAdi

তুমি চলে যাবে বলতেই বুকের মধ্যে নদীর পাড় ভাঙার মতো শব্দ শুনি, কাঁচ যেমন ভাঙে যায় তেমন বুকের মধ্যে ভাঙ্গতে শুরু করে; তুমি যখন বল ফোন রেখে  দেই আর কখনো ফোন দিব না আর কখনো ডিস্টাব করবো না তখন -আমি আমার দুই চোখে কিছুই দেখি না। এর নাম তোমার বিদায় । তোমাকে আরেকটু কথা বলতে বলতেই যখন তুমি বলো, পারবো না । সঙ্গে সঙ্গে সব মাধবীলতার ঝোপ ভেঙে পড়ে; তুমি ফোন রেখে দেওয়ার জন্য যখন বলো Bye- রাখি,  খোদা হাফেজ। তৎক্ষণাৎ মনে হয় পৃথিবীর আরো কিছু বনাঞ্চল উজাড় হয়ে যায়, আমি স্তব্ধ হয়ে যাই,  মুখ তার ভাষা হারিয়ে ফেলে, তখন আর কিছুই বলার থাকে না ।- তুমি যখন ফোন রেখেই দাও, তখন  আমি কেবল শূন্যতা ছাড়া আর কিছুই দেখি না। আমার প্রিয় গ্রন্থগুলির সব পৃষ্ঠা কালো কালিতে ঢেকে যায়। সত্যি তুমি কাছে না থাকায় আমি দিন দিন অমানুষ হয়ে উঠতেছি। আশেপাশে সবার সঙ্গে দুর্ব্যবহার করতেছি । মানুষ ও প্রকৃতির দিকে চেয়ে আমার হিংসা বোধ হচ্ছে । কোনো কিছুই আমাকে আকর্ষণ করতেছে না। একে একে সকাল দুপুর সারাদিন সব নষ্ট হচ্ছে । কোনো কিছুই করতে পারছি না আমি, বড়ো দুঃসময় যাচ্ছে আমার , মনে হয় সর্বত্র বন্ধুবিহীন ভাবে বাস করতেছি । আজ এই ময়মনসিংহ  শহরকে  ভীষণ রুক্ষ মনে হচ্ছে। কাউকে ডাকলে সাড়া দেয় না, সবাই আমার বিরুদ্ধাচরণ করছে । এই হোস্টেলের সবাইকে  সম্পূর্ণ আমার অপরিচিত মনে হচ্ছে । নিজেকেই নিজের অচেনা লাগতেছে,  মনে হয় দীর্ঘ দিন থেকে আমি যেন কোনো অজ্ঞাত অসুখে ভুগছি। তুমি না থাকায় বাস্তবিক আমি বড়ো কষ্টের মধ্যে পড়ে গেছি ,বড়োই কষ্ট হচ্ছে !!!


- আল হাদী

No comments

___সেঁওতি___

সেঁওতি দিনকাল খুব ভালো যাচ্ছে না। কেন দিন ভলো যাচ্ছে  না সেটা খোজার অনেক চেষ্টা করলাম কিন্তু কিছুতেই ভালো না বেটার সাথে পেরে উঠে পারতেছিলাম ...

Theme images by enot-poloskun. Powered by Blogger.